বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
spot_img

নির্বাচন পর্যবেক্ষণে ঢাকায় আসছে জাপানের পর্যবেক্ষক দল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে ঢাকায় আসছে জাপানের পর্যবেক্ষক দল। জাপানি ও বাংলাদেশি মিলিয়ে এ দলে থাকছেন ১৬ জন সদস্য।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকায় জাপানি দূতাবাস থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বাংলাদেশে জাপানের সাবেক রাষ্ট্রদূত ওয়ানতাবি মাসাতো এ মিশনের নেতৃত্বে দেবেন। ৫ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবে। বিবৃতিতে বলা হয়, প্রতিনিধিদলটি ভোট প্রদান ও গণনা পর্যবেক্ষণের পাশাপাশি মিশন, বাংলাদেশ নির্বাচন কমিশন এবং অন্যান্য দেশের নির্বাচন পর্যবেক্ষক মিশনের সঙ্গে মতামত ও তথ্য বিনিময় করবে। এতে আরও বলা হয়, নির্বাচনী পর্যবেক্ষক পাঠানো বাংলাদেশে গণতন্ত্রকে সুসংহত করার জন্য জাপানের সহযোগিতার একটি অংশ, যা বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষণার প্রতিক্রিয়ায় আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষকদের স্বাগত জানাবে।

রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। প্রতিবেশী ভারতসহ বিভিন্ন দেশ ও সংস্থা এরই মধ্যে বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণে আসার কথা নিশ্চিত করেছে। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী বিভিন্ন দেশ থেকে এখন পর্যন্ত ১২৮ জন পর্যবেক্ষক ও ৭৩ জন বিদেশি সাংবাদিক নির্বাচনের দিন মাঠে থাকার কথা রয়েছে।

- Advertisement -spot_img

রাজনীতি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আবেদন করতে ব্যানারে ক্লিক করুন...spot_img

সর্বশেষ সব খবর